মার্চের দিনগুলি

কেমন যাবে আপনার ১৪৩০ বাংলা সাল? - মকর রাশির রাশিফল

মকর রাশির রাশিফল

কুষ্টি নামের আধ্যাক্ষর : খ, জ

আয় ব্যয় স্থিতি

বর্ষারম্ভকালে আপনার রাশি অধিপতি শনি মহারাজ একাদশ ছাড়াও ভাগ্যস্থানে ২৩শে পৌষ পর্যন্ত রাহুর অবস্থান আয় উপার্জনের পথে বাঁধা হয়ে দাঁড়াবে। অবশ্য কর্মের সুনাম, যশ, পদোন্নতি, বিদেশ ভ্রমণ করাবে ঠিকই কিন্তু শ্রম অনুপাতে অর্থ প্রদান করবে না। ব্যবসা-বাণিজ্যের প্রসারতা ঘটলেও ব্যবসায়িক অংশিদার, কর্মচারী, শ্রমিক, চাকরবাকর ও ড্রাইভারগণ মালিক হয়ে আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে।

নতুন বছরের রাশিফল

মকররাশির জাতব্যক্তিরা কঠোর পরিশ্রমী, উদ্যোগী, উৎসাহী, তীক্ষ্ণ বিচারশক্তি সম্পন্ন, গাম্ভীর্যপূর্ণ জ্ঞান, পরোপকারী ও স্নেনপ্রীতির ব্যাপারে চরম উদাসীনতার ছাপ বিদ্যমান। এ বছর রাহু শনি ও মঙ্গলের কুপ্রভাবে দীর্ঘদিনের প্লান প্রোগ্রাম বানচাল হয়ে যাবে ছাড়াও সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজন দূরে সরে যাবে।

১৬ই জ্যৈষ্ঠ পঞ্চম ও দশমপতি প্রেমের দেবতা শুক্রাচার্যের কর্কটরাশিতে পুনর্বসুনক্ষত্রে কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার প্রাপ্ত হওয়ায় বস আপনার প্রতি প্রসন্ন হওয় পদোন্নতি তথা ইচ্ছিত স্থানে বদলির পথ সুগম করবে। ২০শে অগ্রহায়ণ ষষ্ঠ ও নবমপতি বুধের দ্বাদশে মূলানক্ষত্রে সঞ্চার শরীর স্বাস্থ্য ঘোর প্রতিকূলে চলে যাওয়ায় কোন কাজেই মন বসাতে পারবেন না। অপরদিকে পরিবারের কোনো বয়স্ক লোকের স্বাস্থ্য নিয়ে দুঃশ্চিন্তার কারণ ছাড়াও চিকিৎসার্থে প্রচুর ব্যয় হবে। ৮ই ফাল্গুন দেবসেনাপতি মঙ্গলের বৃশ্চিকরাশিতে বিশাখানক্ষত্রে সঞ্চার সেই সঙ্গে শনি মহারাজের যুতি দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় ছাড়াও বাণিজ্যিক সফর, বন্ধুত্ব, বিনিয়োগ লাভদায়ক হবে।

শরীর স্বাস্থ্যের ব্যাপারে নিত্যনতুন ব্যাধিপীড়ার সাথে সাথে উৎকট, উদ্ভট ঝামেলা জীবনটাকে পর্যুদস্ত করে ছাড়াবে। একাধিকবার শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে তথাপিও অস্ত্রপাচারের সম্ভাবনা নেই। ডায়াবেটিস, হজমশক্তির গোলমাল, পক্ষাঘাত, বাত ও শিরার রোগে কম বেশি কষ্ট পাবেন। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারে শোকের বন্যা বইতে পারে।

পঞ্চমপতি শুক্রাচার্যের প্রভাবে শিক্ষার্থীদের মন অনুচিত কাজবাজ, প্রেমপ্রসঙ্গ, ফেসবুক ও ইন্টারনেটের প্রতি ঝুঁকি পড়ায় পড়াশোনা থেকে মন বিচলিত হয়ে পড়তে পারে। রাগ, জেদ, অহংকার বর্জনের সাথে সাথে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হয়ে সফলতা আপনার চরণস্পর্শ করবে। দীর্ঘদিনের হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা নতুন সম্পত্তি পুনরুদ্ধার তথা নতুন সম্পত্তি ক্রয়ের যোগ অমুলক নয়। কর্মক্ষেত্রে সমগ্র বছরটাই কাজের চাপ বৃদ্ধি পাবে সেই সঙ্গে সুনাম, যশ, প্রতিষ্ঠা সমান তালে প্রাপ্ত হবেন তবে শ্রম অনুপাতে অর্থ পাবেন না।

দীর্ঘদিনের দাম্পত্য কলহ কোনো বয়স্ক লোকের প্রভাবে মিমাংসা হয়ে যাবে ছাড়াও স্বপরিবারে ভ্রমণ যোগ পরিলক্ষিত হয়। ভ্রাতা, ভাগ্নি, বন্ধু মিত্র, সহকর্মীগণ ও জীবনসাথী পর্যন্ত সংকট কালে সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্য সংক্রান্ত ব্যাপরে কিছুটা দুঃশ্চিন্তার কারণ হলেও সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। এই বছরের প্রেম, বন্ধুত্ব, ভ্রমণ, বিনিয়োগ ও রোপণ করা বৃক্ষ সারাজীবনে কমবেশি সফলতা প্রদান করবে।

অশুভ প্রশমনের জন্য ইন্দ্রনীলা, গোমেদ অভাবে শ্বেতবেড়েলা, শ্বেতচন্দনের মূল অভাবে ইস্পাতি, শিসা অথবা শনি রাহুর স্তবাদি পাঠ করা প্রশস্ত। নীল, খয়েরী, ধূসর কালো রংয়ের পোশাকাদি ও আসবাবপত্র অধিক ব্যবহার এবং ৩,৫ সংখ্যা সর্বকাজে বর্জনীয়।

Related Links
Post a Comment (0)
Previous Post Next Post