My All Garbage

Shuchi Potro
সাধারণ জ্ঞান অ্যাসাইনমেন্ট-২০২১ বাংলা রচনা সমগ্র ভাবসম্প্রসারণ তালিকা অনুচ্ছেদ চিঠি-পত্র ও দরখাস্ত প্রতিবেদন প্রণয়ন সারাংশ সারমর্ম খুদে গল্প ব্যাকরণ Composition / Essay Paragraph Letter, Application & Email Dialogue List Completing Story Report Writing Graphs & Charts English Note / Grammar পুঞ্জ সংগ্রহ কারেন্ট অ্যাফেয়ার্স বই পোকা হ য ব র ল তথ্যকোষ পাঠ্যপুস্তক CV & Job Application বিজয় বাংলা টাইপিং My Study Note আমার কলম সাফল্যের পথে
About Contact Service Privacy Terms Disclaimer Earn Money


বাংলাদেশের সবচেয়ে বড় শিক্ষা সহায়ক ওয়েব সাইট

About

about-myallgarbage

আমি বর্তমানে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানিতে মানবসম্পদ ও প্রশাসনে চাকুরিরত আছি। আমি আমার শিক্ষা জীবন থেকে কষ্টের বেকার সময় গুলো পর্যন্ত টিউশন করেছি; এখনো দু-একটি করি।

ছাত্র-ছাত্রীদের জন্য নোট তৈরি করতে গিয়ে অনেক রচনা, ভাবসম্প্রসারণ, ইংরেজি লেটার-এ্যাপ্লিকেশন, প্যারাগ্রাপ, কম্পোজিশন, ডায়ালগ, স্টোরি ইত্যাদি টাইপ করেছি। আবার যখন আমি নিজে পড়াশুনা করেছি তখনও আমি আমার নিজের নোটগুলি কম্পিউটারে টাইপ করে শীট আকারে তৈরি করে পড়েছি। আবার আমি এক সময় কম্পিউটারে অফিস প্রোগ্রাম শিখাতাম তাই ওসব বিষয়েরও নোট তৈরি করেছিলাম। সেই সকল নোটগুলে এই সময়ে এসে ভাবলাম অনলাইনে দিয়ে দিই যদি কারো কাজে লাগে তাই। প্রথম অবস্থায় ফ্রি ডোমেইন ব্যবহার করতাম। জনপ্রিয়তার দিক থেকে Google এ আমার সাইটটি শীর্ষে থাকার কারণে গত জুলাই ২০২০ তে ডোমেইন নিলাম।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে আমি এই ব্লগের নাম কেন My All Garbage দিলাম। আসলে এই নামের পিছনে তেমন কোনো গুরুগম্ভীর ইতিহাস নেই। জব পাওয়ার পর আমি আমার সব নোট গুলি কম্পিউটার থেকে ডিলিট করে দিতে চেয়েছিলাম। ভাবলাম কি দরকার এগুলো রেখে। আমার কাছে তখন মনে হলো এগুলো কম্পিউটারে থাকা মানেই আবর্জনা। তখন কেন যেন আমার মায়া হলো এগুলোর প্রতি। কত রাত জেগে টাইপ করেছি, কত সময় এগুলোর পিছনে দিয়েছি। এক ক্লিকেই সব ডিলিট করে দিবো! তখনই মাথায় এলো এই আবর্জনা গুলো অনলাইনে রেখে দিই, যদি কারো কাজে লাগে তো খুঁজে নিবে। তাই My All Garbage নাম দিয়ে ব্লগ খুললাম আর সব নোট গুলো এখানে রেখে দিলাম আপনাদের জন্য। আরো প্রায় ১০০টার মত পেরাগ্রাপ, কম্পোজিশন ছিলো যা আমি এই ব্লগে দিতে পারিনি। কারণ আমি দেখলাম এগুলো অনলাইনে আগে থেকে কেউ না কেউ দিয়ে দিছে, তাই ব্লগটা কপি-রাইট প্রবলেমে পড়ে যেতে পারে ভেবে ওগুলি আর দেয়া হলো না।

এখানে আমি যে বাংলা রচনা গুলো দিয়েছি সেগুলো অনেকগুলো বই থেকে কালেকশন করে ও অনেক সময় নিয়ে এবং সাজিয়ে-গুছিয়ে তৈরি করেছি এবং কিছু কিছু রচনাকে বর্তমান সময়ের সাথে সামঞ্জস্য করে নতুন তথ্য আপডেট করে দিয়েছি যেগুলো বইতে হয়তো অনেক পুরোনো তথ্যের উপর ভিত্তিকরে লিখা হয়েছিল। অনেক রচনা, ভাবসম্প্রসারণ, প্যারাগ্রাপ, কোম্পোজিশন একাধিক বই থেকে সংগ্রহ করে একাধিকবারও দেয়া হয়েছে। যা অনলাইনে খুবই বিরল। কাজ করতে গিয়ে অনেক সময় মনের অজান্তে টাইপিং-মিস্টেক বা অন্য কোনো ধরনের ভুল হয়ে যেতে পারে। তাই যদি আপনাদের চোখে কোথাও কোনো ভুল ধরা পড়ে তবে দয়া করে সেখানে কমেন্ট বক্সে তা জানান। কারণ অন্যরা যেন ভুল না শিখে, ভুল না জানে।

আমি জ্ঞান শেয়ার করাতে বিশ্বাসী। আমি মনে করি নিজে যা জানি বা নিজের কাছে যে নোটগুলো আছে তা যদি অন্যের মাঝে শেয়ার করি তবে নিজের জ্ঞানতো কমেই না বরং বাড়ে। এই ভাবে সবাই যদি তাদের নিজের নিজের নোটগুলি সেমিস্টার শেষে শেয়ার করি তবে তাদের পরবর্তীতে আসা ছোট ভাই-বোনদের জন্য কতটা উপকারি হয় তা কল্পনাও করা যায় না। তাই আসুন আমরা সবাই নিজের জ্ঞান শেয়ার করি।

তাই আমি এখনও অবসর সময়ে বিভিন্ন বিষয়ে পোস্ট দিয়ে যাচ্ছি। শিক্ষা বিষয়ক নিত্য নতুন বিষয় যোগ করার চেষ্টা করছি।

উল্লেখ্য, গত ২০২১ এর প্রথম থেকে আমার পাশাপাশি এই ওয়েব সাইটের ভিজিটররাও তাদের সংগ্রহ করা কন্টেন্ট আমাকে পাঠাচ্ছেন। আমি যাচাই-বাছাই করে এই সাইটে প্রকাশ করছি।

আশাকরি সবাই যদি পাশে থাকেন তবে আমি এই ব্লগকে আরো সামনে নিয়ে যেতে পারবো। এর জন্য আমি সকলে দোয়া/আশির্বাদ চাই।

ধন্যবাদ, সাথে থাকার জন্য।

আমার কাজের Time Line :
2007 to 2008 - কিছু সাধারণ কম্পিউটার কোর্স শিখা। (MS Office, Graphics Design, Data Base Programme, Dot Net, Computer Hardware & Networking, Basic Electronics etc.)
2009 - Dot Net দিয়ে SCSOFT নামে কিছু ছোট ছোট সফ্টওয়ার তৈরি করার কাজ শুরু করি।
2010 - ছোট ব্লগ / WAP site নিয়ে কাজ করি।
2014 - ‍SCSOFT ব্যানারে কিছু কম্পিউটার কোর্স পরিচালনা করি।
2016 - চাকরিতে জয়েন করি।
2017 - Academic পড়ালেখা শেষ করি। (MBS, MBA) এবং My All Garbage ব্লগ নিয়ে যাত্রা শুরু করি। (www.myallgarbage.blogspot.com)
2018 - AdSence প্রাপ্তি।
2020 - www.myallgarbage.com ডোমেইন নেয়া।
2021 - My All Garbage এর Android App এর যাত্রা।

6 comments:


Show Comments