বইয়ে খোঁজার সময় নাই
সব কিছু এখানেই পাই
Install "My All Garbage" App to SAVE content in your mobile

মজাপুকুর সংস্কারের জন্য চেয়ারম্যানের কাছে আবেদন পত্র

মনে কর, তুমি তারিন। তুমি পটুয়াখালীর বাউফল গ্রামের বাসিন্দা। তোমার এলাকায় মজাপুকুর সংস্কারের জন্য আবেদন জানিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে দরখাস্ত লেখ। 


২৭ জানুয়ারি, ২০২১

চেয়ারম্যান
বাউফল ইউনিয়ন পরিষদ,
পটুয়াখালী।

বিষয় : মজাপুকুর সংস্কারের জন্য আবেদন।

জনাব,
সবিনয় নিবেদন এই যে, আমরা আপনার ইউনিয়নের অধীন বাউফল গ্রামের বাসিন্দা। এ গ্রামে দুটো মজাপুকুর আছে, যা ব্যবহারের সম্পূর্ণ অনুপযোগী। গ্রামের মানুষ পুকুরের অভাবে দৈনন্দিন প্রয়োজন মেটানোর জন্য পাশের গ্রামের পুকুর ব্যবহার করতে যায়। গোসল করা, কাপড় ধোয়ার জন্য তাদেরকে অনেক কষ্ট করতে হয়। অথচ পুকুর দুটোকে সংস্কার করে ব্যবহারের উপযোগী করতে পারলে গ্রামের মানুষের শ্রম ও সময় দুটোই বাঁচে। আবার মাছের চাষ করে গ্রামের উন্নয়মূলক কাজও করা যায়। এজন্য আপনার সদয় অনুমতি ও প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দরকার। 

অতএব আপনার কাছে একান্ত প্রার্থনা, উল্লেখ্য পুকুর দুটোর সংস্কারের জন্য আপনার সদয় অনুমতি প্রদান ও প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করে বাধিত করবেন। 

নিবেদক,
বাউফল গ্রামবাসীর পক্ষে
১. তারিন হক
২. আবুবকর সিদ্দিক
৩. অনুপম রায়।
------- একই দরখাস্ত অন্য বই থেকেও সংগ্রহ করে দেয়া হলো -------

মনে করো, তুমি তারিন। তুমি পটুয়াখালীর বাউফল গ্রামের বাসিন্দা। তোমার এলাকায় মজাপুকুর সংস্কারের জন্য আবেদন জানিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে দরখাস্তা লেখো। 


২৩শে জানুয়ারি, ২০২১

বরাবর
চেয়ারম্যান
বাউফল ইউনিয়ন পরিষদ
বাউফল, পটুয়াখালী

বিষয় : এলাকার মজাপুকুর সংস্কারের জন্য আবেদনপত্র।

জনাব,
আমরা আপনার ইউনিয়নের অধিবাসী। ইউনিয়নের পশ্চিম পাশে, করিমুন্নেসা বিদ্যানিকেতন সংলগ্ন একটি পুকুর রয়েছে। সেটি এখন পরিত্যক্ত মজাপুকুর। এর থেকে জন্ম নেওয়া কচুরিপানার পচা দুর্গন্ধ ছাত্রছাত্রীদের অতিষ্ঠ করে তুলেছে। এছাড়া দুর্ভোগের শিকার হতে হচ্ছে পথচারীসহ আশপাশের বাসিন্দাদেরও। কচুরিপানার সাথে পুকুরে জন্মেছে ক্ষতিকর জীবাণুবাহী মশা। পুকুরটি দ্রুত সংস্কার করা না হলে এলাকাবাসীর ক্ষতি ছাড়া উপকার হবে না। পুকুরটি পরিষ্কার করা হলে এর পানি গৃহস্থালীসহ নানা কাজে ব্যবহার করা যাবে। 

অতএব, বিনীত অনুরোধ অতি দ্রুত মজাপুকুরটি সংস্কারের ব্যবস্থা করলে আমরা কৃতজ্ঞ থাকব। 

নিবেদক

এলাকাবাসীর পক্ষ থেকে
তারিন
বাউফল অধিবাসী, পটুয়াখালী

No comments