মার্চের দিনগুলি

পানীয় জলের সংকট দূরীকরণে নলকূপ স্থাপনের জন্য আবেদন

আপনার এলাকায় বিশুদ্ধ পানীয় জলের অভাব দূরীকরণের জন্য নলকূপ স্থাপনের আবেদন জানিয়ে জেলা প্রশাসক বরাবর একটি দরখাস্ত লিখুন।


১০ জুন, ২০২৩

বরাবর
জেলা প্রশাসক
কুমিল্লা।

বিষয় : পানীয় জলের সংকট দূরীকরণে নলকূপ স্থাপনের জন্য আবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমরা কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের পূর্ব সুন্দলপুর গ্রামের আধিবাসী। এটি একটি জনবহুল ও বৃহৎগ্রাম। এখানে প্রায় আট হাজার লোকের বসবাস। কিন্তু এ গ্রামে মাত্র আটটি নলকূপ রয়েছে, যার মধ্যে আবার দুটি বহুদিন ধরে অকেজো হয়ে আছে। ফলে মাত্র ছয়টি নলকূপ এত মানুষের বিশুদ্ধ খাবার পানি সরবরাহের জন্য যথেষ্ট নয়। তাই এ গ্রামের মানুষ বিশুদ্ধ পানীয় জলের অভাবে বেশ দুর্ভোগে পোহাচ্ছে। নিরুপায় হয়ে তারা পুকুর, ডোবা ও জলাশয়ের পানের অনুপযুক্ত পানি পান করে পানিবাহিত রোগ ডায়রিয়া, আমাশয় ইত্যাদির শিকার হচ্ছে। কাজেই পানীয় জলের এ সঙ্কট সমাধানে গ্রামের অকেজো নলকূপ দুটি মেরামত এবং এর সাথে আরো চারটি নতুন নলকূপ স্থাপন খুবই জরুরি হয়ে পড়েছে।

অতএব, এই উদ্ভূত পরিস্থিতিতে মানবিক দৃষ্টিতে বিচার বিশ্লেষণ করে উক্ত গ্রামের অকেজো নলকূপ দুটি মেরামত ও আরো চারটি নতুন নলকূপ স্থাপন করে অত্র গ্রামের জনসাধারণের পানীয় জলের সঙ্কট দূরীকরণে আপনার সাহায্যের হাত সম্প্রসারিত করে বাধিত করবেন।

নিবেদক

পূর্ব সুন্দলপুর গ্রামের জনসাধারণের পক্ষে
মোঃ আবুল খায়ের ভূইয়া
দাউদকান্দি, কুমিল্লা।
Post a Comment (0)
Previous Post Next Post