ঐতিহাসিক স্থানে সফরে যাবার জন্যে প্রধান শিক্ষকের নিকট আবেদনপত্র

বাস্তব অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে কোনো ঐতিহাসিক স্থানে সফরে যাবার অনুমতি প্রার্থনা করে প্রধান শিক্ষকের বরাবর একখানা আবেদনপত্র লেখ।


তারিখ: ১৬ অক্টোবর, ২০২২

বরাবর
প্রধান শিক্ষক,
ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল ও কলেজ, ঢাকা।

বিষয় : ঐতিহাসিক স্থানে সফরে যাবার অনুমতি চেয়ে আবেদন।

জনাব,
যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই যে, আমরা আপনার বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র-ছাত্রীবৃন্দ। বাস্তব অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে আমরা ঐতিহাসিক স্থানে সফরে যাওয়ার ইচ্ছা পোষণ করছি। কেননা, এটি বাস্তব শিক্ষা অর্জনের একটি সর্বোত্তম পন্থা। এ ঐতিহাসিক স্থান পরিদর্শনের মাধ্যমে একদিকে আমাদের বাস্তব অভিজ্ঞতা অর্জন হবে, অন্যদিকে শিক্ষামূলক অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে অবগত হব, যা আমাদের জ্ঞানার্জনে সহায়তা করবে।

আমরা ঐতিহাসিক স্থান হিসেবে বগুড়ার মহাস্থানগড়ে যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করছি। আমরা সেখানের প্রত্নতাত্ত্বিক জাদুঘর, গোবিন্দভিটা, প্রাচীন নগর পুণ্ড্রবর্ধন, বৈরাগীর ভিটা এবং বিভিন্ন প্রাচীন নিদর্শনের সাথে সরেজমিনে পরিচিত হতে চাই। সেখানে আমরা তিন দিন অবস্থান করব বলে সিদ্ধান্ত নিয়েছি। এ সফর আমাদেরকে শিক্ষাক্ষেত্রে অনুপ্রেরণা দিবে বলে আমরা মনে করি।

অতএব, মহোদয়ের নিকট বিনীত প্রার্থনা এই যে, উক্ত সফরের গুরুত্ব ও প্রয়োজনীয়তা উপলব্ধি করে আমাদেরকে সেখানে যাওয়ার অনুমতি দানে আপনার মর্জি হয়।

বিনীত
সপ্তম শ্রেণির ছাত্রছাত্রীদের পক্ষে
রওনক হাসান
ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল ও কলেজ, ঢাকা।
Post a Comment (0)
Previous Post Next Post