বইয়ে খোঁজার সময় নাই, সব কিছু এখানেই পাই

ডাকঘর স্থাপনের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটা পত্র

তোমার এলাকায় একটি ডাকঘর স্থাপনের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটা পত্র লেখো। 


১৫ই জানুয়ারি, ২০২১

বরাবর
সম্পাদক
দৈনিক ইত্তেফাক
৪০ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বিষয় : সংযুক্ত পত্রটি পত্রিকায় প্রকাশের জন্য আবেদন।

জনাব,
আপনার স্বনামধন্য, জনপ্রিয় ও বহুল প্রচারিত ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় নিম্নলিখিত পত্রটি চিঠিপত্র বিভাগে প্রকাশ করে আমাদেরকে কৃতার্থ করবেন। 

বিনীত
এহসান শিবলী
ফকিরহাট, বাগেরহাট

ডাকঘর চাই

বাগেরহাট জেলার অন্তর্গত ফকিরহাট থানার একটি বর্ধিষ্ণু গ্রাম বেতাগা। এ গ্রামের লোকসংখ্যা প্রায় ৬ হাজার। এ গ্রামের অধিকাংশ লোকই শিক্ষিত গ্রামের অনেক লোক দেশে-বিদেশে চাকরি ও ব্যবসা-বাণিজ্যে নিয়োজিত। গ্রামটির কেন্দ্রস্থলে একটা বাজার আছে। বাজারের পাশে একটা মাধ্যমিক ও একটা প্রাথমিক বিদ্যালয় রয়েছে। মাধ্যমিক বিদ্যালয়ের পাশেই ইউনিয়ন পরিষদ কার্যালয় অবস্থিত। কিন্তু দুঃখের বিষয় এই যে, এখানে কোনো ডাকঘর নেই। এখান থেকে প্রায় দুই মাইল দূরে ষাটতলায় একটা ডাকঘর রয়েছে। সেখানকার একজন ডাকপিয়ন সপ্তাহে মাত্র একদিন এখানে জরুরি চিঠিপত্র বিলি করতে আসেন। যাতায়াতের অসুবিধার কারণে ডাকপিয়ন প্রায়ই এখানে আসতে চান না। তাই অনেক প্রয়োজনীয় চিঠিপত্র, মানিঅর্ডার ইত্যাদি বুঝে পেতে এলাকাবাসীর দুর্ভোগের শেষ নেই। অধিকাংশ ক্ষেত্রে নির্ধারিত সময়ের অনেক পরে প্রাপকের হাতে চিঠি এসে পৌঁছায়। ক্ষেত্রবিশেষে জরুরি চিঠিপত্র খোয়াও যায়। 

এমতাবস্থায় ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিনীত আবেদন, অনতিবিলম্বে এখানে ডাকঘরের একটা শাখা স্থাপন করে জনগণের দুর্ভোগ লাঘবে পদক্ষেপ নিবেন। 

বেতাগা গ্রামবাসীর পক্ষে
এহসান শিবলী
ফকিরহাট, বাগেরহাট

No comments