দৈনিক সংবাদপত্র পাঠের প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করে বন্ধুকে পত্র

দৈনিক সংবাদপত্র পাঠের প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করে বন্ধুকে একটি পত্র লেখ।


মগবাজার, ঢাকা
১১ অক্টোবর, ২০২১

সুপ্রিয় শামসুল,
আমার আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা নিও। আশা করি, ভাল আছো। আমিও অনুরূপ। তবে আজ এমন একটি বিষয়ে তোমাকে চিঠি লিখছি, যে বিষয়টিকে আমি ঠিক মেনে নিতে পারি না। তাহল নিয়মিত সংবাদপত্র পাঠে তোমার অনীহা।

বর্তমান বিশ্বে রেডিও-টেলিভিশনের পরে দেশ ও সমাজের সবচেয়ে দায়িত্বশীল প্রতিনিধিরূপে সংবাদপত্রের অবদানের কথা লিখে শেষ করা যায় না। অত্যাধুনিক ইলেকট্রনিক্স যন্ত্রমাধ্যমের দ্বারা বিশ্বের সমস্ত স্থানে চলমান বিশ্বের সমস্ত ঘটনাবলী সংবাদপত্রে সচিত্রভাবে মুদ্রিত হয়ে প্রতিদিন সকালে আমাদের কাছে হাজির হয়। আমরা ছোটবড় সমস্ত সংবাদ-প্রতিবেদন ও জ্ঞানগর্ভ পর্যালোচনা সংবাদপত্রে আমরা নিয়মিত পড়ে থাকি। তাই আমি সংবাদপত্রকে দৈনন্দিন জীবনের চলমান বিশ্বকোষ বলে অভিহিত করি।

বিশ্বের সমস্ত প্রান্তের খবরাখবর সংবাদপত্রে অত্যন্ত বিশ্বস্ততার সাথে মুদ্রিত ও প্রচারিত হয়। তাছাড়া নানা জ্ঞানবিজ্ঞানের বিষয়েও তথ্যে সমৃদ্ধ থাকে সংবাদপত্রের পাতা। তাই নিয়মিত সংবাদপত্র পড়লে আমাদের মন ও মনন হয় সমৃদ্ধ ও উদার। এককথায় চলমান বিশ্বটাই যেন চোখের সামনে ধরা দেয়। তাই বলা যায়, সংবাদপত্র আধুনিক সভ্যতার দর্পণ।সংবাদপত্র পাঠের প্রয়োজনীয়তা অল্প কথায় লিখে শেষ করা যায় না। আশা করি, এসব কথা বিবেচনা করে অবিলম্বে দেশের একটি জাতীয় দৈনিকের নিয়মিত পাঠক হয়ে যাবে।

শুভেচ্ছাসহ
তোমারই
আমিন

Post a Comment (0)
Previous Post Next Post