খালের উপর পুল তৈরির জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়ে সংবাদপত্রে পত্র

তোমাদের এলাকায় খালের উপর একটি পুল তৈরির জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়ে সংবাদপত্রে একটি পত্র লেখ।


তারিখ : ২০-২-২০২২

মাননীয় সম্পাদক,
দৈনিক সংবাদ, ঢাকা।

মহোদয়,
আপনার বহুল প্রচারিত সংবাপত্রের চিঠিপত্র বিভাগে আমাদের নিম্নলিখিত পত্রখানা প্রকাশ করে এলাকাবাসীদের কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করলে বাধিত হবো।

বিনীত,
আপনার বিশ্বস্ত
বাহার মিয়া
চৌমুহনী এলাকাবাসীদের পক্ষে।

পুল চাই

চৌমুহনী সদর ও মেহেন্দিগঞ্জ উপজেলার মাঝখানে অবস্থিত খালটির দীর্ঘ প্রায় ত্রিশ মাইল বিস্তৃত। গত কয়েক বছর যাবৎ সরকারের ‘কাজের বিনিময়ে খাদ্য’ কর্মসূচির আওতায় খালটি পুনঃখনন করার ফলে সারা বছরই খালটিতে পানি সঞ্চিত থাকে। কিন্তু উভয় এলাকার সাথে যোগাযোগ রক্ষার্থে খালটির উপর কোনো পুল না থাকায় এলাকার জনগণ খাল পারাপারে দারুণ অসুবিধার সম্মুখীন হচ্ছে। গুরুত্বপূর্ণ এই খালের উপর স্থানীয় জনগণ বাঁশের সাঁকো তৈরি করে পারাপারের সাময়িক বন্দোবস্ত করলেও লোকজনের চাপে মাসের অধিকাংশ সময়ই এটি অচল থাকে এবং অনেক সময় তাতে দুর্ঘটনাও ঘটতে দেখা যায়। উল্লেখ্য যে, খালের দক্ষিণ পাড়ে অদূরে জেলার বিশিষ্ট ব্যবসাকেন্দ্র ও বাজার অবস্থিত বিধায় উত্তরাঞ্চলের হাজার হাজার লোক প্রতিদিন এই খাল অতিক্রম করে সেখানে যেতে না পারায় উক্ত বাজারের সাথে তাদের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

অতএব, বিস্তীর্ণ এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে খেয়াঘাটে উক্ত খালের উপর অনতিবিলম্বে একটি পুল নির্মাণের জন্য সংশিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করছি।

বিনীত—
মো : বাহার মিয়া
এলাকাবাসীর পক্ষে
Post a Comment (0)
Previous Post Next Post