প্রাথমিক বিদ্যালয় স্থাপনের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে সংবাদপত্রে প্রকাশের পত্র

তোমাদের গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি পত্র লেখ।


তারিখ : ৬ ফেব্রুয়ারি, ২০২২

মাননীয় সম্পাদক,
দৈনিক ইত্তেফাক, ঢাকা।

বিষয় : চিঠিপত্র বিভাগে প্রকাশের জন্য পত্র।

জনাব,
যথাবিহীত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, আপনার সম্পাদনায় প্রকাশিত জনপ্রিয় ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকার নিম্নলিখিত সংবাদটি প্রকাশ করে অত্র এলাকার জনসাধারণের কৃতজ্ঞতা ভাজন হবেন।

বিনীত,
আব্দুর রহমান
লাশবাড়ি গ্রামবাসীর পক্ষে।

প্রাথমিক বিদ্যালয় চাই

নীলফামারী জেলার সৈয়দপুর থানার বাশবাড়ি একটি জনবহুল গ্রাম। গ্রামটি দীর্ঘদিন যাবত অবহেলিত। এ গ্রামে বিভিন্ন সম্প্রদায়ের প্রায় পাঁচ হাজার লোকের বাস। অত্যন্ত পরিতাপের বিষয় হচ্ছে, এ গ্রামে কোনো প্রাথমিক বিদ্যালয় নেই। ফলে গ্রামের প্রায় সকলেই নিরক্ষর ও কুসংস্কারাচ্ছন। আধুনিক যুগে বাস করেও তারা শিক্ষার আলো থেকে বঞ্চিত হবার দরূণ মধ্যযুগীয় জীবন স্থাপন করছে। এখান থেকে প্রায় তিন কিলোমিটার দূরে একটি জরাজীর্ণ প্রাথমিক বিদ্যালয় থাকলেও সেখানে যাতায়াতের ব্যবস্থা তেমন উন্নত নয়। বৃষ্টি বাদলের দিনে রাস্তাঘাটগুলো কর্দমাক্ত হয়ে যায়। আবার বর্ষাকালে জলমগ্ন থাকে। যার কারণে গ্রামের কচি শিশু ছেলেমেয়েরা সেখানে গিয়ে লেখাপড়া করতে পারছে না। এমতাবস্থায় বছরের পর বছর ধরে শিক্ষার আলো না পাওয়ায় গ্রামবাসীরা ঘোর অন্ধকারের মধ্যে রয়ে গেছে। এসব নিরক্ষর ছেলেমেয়েদরকে শিক্ষাদানের জন্য এখানে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার একান্ত প্রয়োজন।

এমতাবস্থায় যথাযথ কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন, অনুগ্রহ করে বর্ণিত অবস্থার সত্যতা সরেজমিনে পরীক্ষাপূর্বক অত্র গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করে দরিদ্র জন মানুষের ছেলে-মেয়েদের শিক্ষা লাভের পথ সুগম করে বাধিত করবেন।

বিনীত
আব্দুর রহমান
বাশবাড়ি গ্রামবাসীদের পক্ষে।
Post a Comment (0)
Previous Post Next Post