মার্চের দিনগুলি

প্রতিবেদন : একটি অগ্নিকাণ্ডের বর্ণনা দিয়ে সংবাদ প্রতিবেদন

একটি অগ্নিকাণ্ডের বর্ণনা দিয়ে সংবাদ প্রতিবেদন রচনা করো।


বাবুপুরা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড : আহত অর্ধশতাধিক


মুনতাহিদ আফসান : ঢাকা : রাজধানীর নীলক্ষেত বাবুপুরা মার্কেটে গতকারল ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়। এতে করে দোকানপাটের বেশির ভাগ মালামালই পুড়ে যায় এবং দোকানপাট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের উৎপত্তি বলে প্রত্যক্ষদর্শী জানান। অগ্নিকাণ্ডের সূত্রপাতের বেশ কিছু পরে দমকল বাহিনী এসে অনেক কষ্টে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১২কোটি টাকা। অগ্নিকাণ্ডের ফলে কেউ মারা না গেলেও প্রায় ৫০জন মারাত্মকভাবে আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

অগ্নিকাণ্ডের এই আকস্মিকতায় নীলক্ষেত কাঁটাবন এবং আশেপাশের মানুষ হতভম্ব এবং কিংকর্তব্যবিমূঢ় হয়ে প্রাণের ভয়ে এদিক সেদিক ছোটাছুটি শুরু করে। মার্কেটের এবং আশেপাশের লোকজন অনেক চেষ্টা করেও আগুন নেবাতে পারে নি। বালতি, কলস দিয়ে পানি ঢেলে আগুন নেভানোর ব্যর্থ চেষ্টা করে তারা। পরে দমকল বাহিনী এসে অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

মার্কেটে অগ্নি নির্বাপক যন্ত্র না থাকায় অগ্নিকাণ্ড ভয়াবহ রূপ ধারণ করে বলে অনুসন্ধান করে জানা গেছে। ভবিষ্যতে এ ব্যাপারে মার্কেটের ব্যবসায়ীগণ সচেতন হবেন বলে আশ্বাস দেন।

1 Comments

Post a Comment
Previous Post Next Post