বইয়ে খোঁজার সময় নাই, সব কিছু এখানেই পাই

বন্যার্তদের সাহায্যে চেয়ে পত্রিকায় প্রকাশের উপযোগী পত্র

তোমার এলাকায় বন্যা-কবলিত দুর্গত মানুষের ত্রাণ ও পুনর্বাসনের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে পত্রিকায় প্রকাশের উপযোগী একটি পত্র রচনা করো।

বা, বন্যার্তদের সাহায্যের আবেদন জানিয়ে সংবাদ পত্রে প্রকাশের উপযোগী একখানা পত্র লেখো।

বা, মনে করো, তোমার নাম আদিবা, তুমি খুলনার বটিয়াঘাটার অধিবাসী, সাম্প্রতিক বন্যায় তোমার এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের সাহায্যের প্রয়োজনীয়তা উল্লেখ করে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের উপযোগী একটি পত্র লেখো।


১৮ই এপ্রিল, ২০২১

বরাবর
সম্পাদক
দৈনিক জনকণ্ঠ
জনকণ্ঠ ভবন, ২৪/এ রাশেদ খান মেনন রোড,
নিউ ইস্কাটন, ঢাকা

বিষয় : সংযুক্ত পত্রটি পত্রিকায় প্রকাশের জন্য আবেদন।

জনাব,
আপনার বহুল প্রচারিত জনপ্রিয় ‘দৈনিক জনকণ্ঠ’ পত্রিকায় নিম্নলিখিত সংবাদটি প্রকাশ করে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহায়তা করলে বাধিত হব।

বটিয়াঘাটা উপজেলাবাসীর পক্ষে
আদিবা ইয়াসমিন

বন্যার্তদের জন্য সাহায্যের আবেদনর

বটিয়াঘাটা খুলনা জেলার একটি জনবহুল উপজেলা। প্রতিবারের মতো এবারও সর্বনাশা বন্যার মরণ ছোবল থেকে রক্ষা পায়নি উপজেলাটি। এবারের বন্যা স্মরণকালের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা। খরস্রোতা পশুর নদীর বাঁধ ভেঙে এবং অবিরাম বৃষ্টির ফলে সম্পূর্ণ উপজেলা আজ বন্যাকবলিত। অনেক কাঁচা ঘরবাড়ি প্লাবনের জলের তোড়ে ডুবে গেছে, ভেঙে গেছে। ভেসে গেছে অসহায় মানুষ, গরু-বাছুর এবং সোনার ফসল। হাজার হাজার মানুষ পানিবন্দি মানবেতর জীবনযাপন করছে। বিশুদ্ধ পানীয় জলের অভাবে দেখা দিয়েছে কলেরা, টাইফয়েড, আমাশয় ইত্যাদি ব্যাধি। ত্রাণ মন্ত্রণালয়সহ সরকারি ও বেসরকারি উদ্যোগে অবিলম্বে খাদ্য, পানীয় জল এবং চিকিৎসার সুব্যবস্থা না করলে দুর্গতদের রক্ষা করা অসম্ভব!

অতএব এই উপজেলায় জনজীবনের বিপর্যস্ত অবস্থা বিবেচনা করে অতি সত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কৃপা দৃষ্টি প্রার্থনা করছি।

বটিয়াঘাটা উপজেলাবাসীর পক্ষে
আদিবা ইয়াসমিন
জেলা : খুলনা

No comments