বইয়ে খোঁজার সময় নাই, সব কিছু এখানেই পাই

বিদ্যালয়ে নবাগত প্রধান শিক্ষকের আগমন উপলক্ষে মানপত্র

তোমাদের বিদ্যালয়ে নবাগত প্রধান শিক্ষক / সহকারী শিক্ষকের আগমন উপলক্ষে একটি মানপত্র রচনা করো।


চাঁদপুর আল্ আমিন একাডেমিতে জনাব মো. সাইদুর রহমান সাহেবের প্রধান শিক্ষক হিসেবে যোগদান উপলক্ষে-

শ্রদ্ধাঞ্জলি

হে জ্ঞানসাধক,
ঐতিহ্যবাহী এ মহান শিক্ষাপ্রতিষ্ঠানের কর্ণধাররূপে আপনার দায়িত্বভার গ্রহণের শুভ মুহূর্তে আমরা সকল শিক্ষার্থী আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি আপনি আমাদের অকৃত্রিম অভিনন্দন গ্রহণ করুন।

হে আচার্য,
আপনার মতো সৌম্য ও প্রশান্ত ব্যক্তির ছায়াতলে শিক্ষালাভ ও জ্ঞানার্জনের সুযোগ লাভ করায় আমরা ধন্য ও গর্বিত। আমাদের পরম সৌভাগ্য যে, আপনার মতো একজন মহান শিক্ষাগুরুর কাছে শিক্ষাগ্রহণ করার সুযোগ পেতে যাচ্ছি। আপনার জ্ঞানের হিরণ্ময় দ্যুতিতে আমাদের জীবন হয়ে উঠবে জ্যোতির্ময়- এ আমাদের বিশ্বাস।

হে আদর্শ শিক্ষাগুরু,
এটি একটি বেসরকারি বিদ্যালয়; এর অভাব অভিযোগ অনেক। ছাত্রদের ভালো ছাত্রাবাস নেই, বিদ্যালয়ের উপযোগী ভালো লাইব্রেরি নেই। বছর বছর ছাত্রছাত্রীর সংখ্যা বাড়ছে, অথচ ক্লাসরুমের সংখ্যা ছাত্রছাত্রীর তুলনায় খুবই কম। কাজেই নতুন ভবন তৈরি করে ক্লাসরুম বাড়ানো প্রয়োজন। বিদ্যালয়ের আয়ও সীমিত। বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। অনেক ছাত্রছাত্রী এখন বিজ্ঞানমনস্ক।

হে মহান,
কে না জানে আপনার পাণ্ডিত্যের কথা, কে না জানে আপনি একজন মহান শিক্ষাগুরু। আপনার আগমন মুহূর্তে আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই- আজকের এ বরণ-উৎসবের স্মৃতি আমাদের হৃদয়াকাশে চির উজ্জ্বল হয়ে থাকবে। আপনার প্রেরণা আর কর্মচাঞ্চল্য আমাদের দেবে নতুন উৎসাহ।

হে বরণীয়,
আপনি আমাদের বিদ্যালয়ের প্রধান হিসেবে আমাদের আত্মার আত্মীয়। আপনাকে সংবর্ধনা জানাবার আয়োজনে অনেক ত্রুটি রয়ে গেল। আশা করি আপনার হৃদয়ের ঔদার্যগুণে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

বিনীত
আপনার গুণমুদ্ধ

চাঁদপুর আল্ আমিন একাডেমির ছাত্রছাত্রীবৃন্দ
চাঁদপুর সদর

তারিখ : ১৪ই জুন, ২০২১

No comments