নবীনবরণ অনুষ্ঠানের অভিজ্ঞতা বর্ণনা কর

নবীনবরণ অনুষ্ঠানের অভিজ্ঞতা বর্ণনা কর।

গতকাল ছিল আমার কলেজজীবনের বিশেষ একটি দিন। আমরা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা মিলে শিক্ষকদের নির্দেশনা ও সহযোগিতায় কলেজে নবীনদের বরণ করে নিতে এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করি। আমাদের প্রধান উপদেষ্টা ছিলেন অধ্যক্ষ মহোদয়। সকাল নয়টার আগেই আমি কলেজে উপস্থিত হই। নয়টা থেকেই নবীন শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে আসতে শুরু করে। আমরা কলেজ অডিটরিয়ামে মূল অনুষ্ঠানের আয়োজন করি। একটি করে গোলাপ ও একগুচ্ছ রজনীগন্ধা দিয়ে নবাগত ভাই-বোনদের স্বাগত জানাই। তাদের চোখে-মুখে স্বপ্নমাখা দীপ্তি অবলোকন করে মনে পড়ে গত বছরও আমাদের এভাবেই এ বিদ্যাপীঠে বরণ করে নিয়েছিলেন আমাদের পূর্বসূরিরা।

শুভেচ্ছা জানানোর পর শুরু হলো মূল অনুষ্ঠান। সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের পর স্বাগত বক্তব্য রাখলেন অধ্যক্ষ মহোদয়। একে একে অন্যান্য শিক্ষক মহোদয় বক্তব্য রাখলেন। কলেজের বড় ভাই হিসেবে আমরাও তাদের উদ্দেশে কিছু নিয়মকানুন ও নির্দেশনামূলক বক্তব্য রাখলাম। নবাগত ছাত্রছাত্রীদের মধ্য থেকে তাদের অনুভূতি ব্যক্ত করার সুযোগ দেওয়া হলো। এরপর মধ্যাহ্নভোজের বিরতি।

বেলা তিনটায় পুনরায় অনুষ্ঠান শুরু হলো, যা ছিল সবার জন্য উন্মুক্ত। নাচ, গান, আবৃত্তি, অভিনয় ধারাবাহিকভাবে চলতে লাগল। আমাদের অংশগ্রহণের পাশাপাশি নবাগত ছাত্রছাত্রীরাও এতে অংশগ্রহণ করে। বিকাল ৫টায় সভাপতি মহোদয়ের সমাপনী ভাষণের মধ্য দিয়ে দিনের অনুষ্ঠান শেষ হয়।

1 Comments

  1. আপনার লেখাটি পড়ে অনেক ভাল লাগল। ধন্যবাদ আপনারকে।

    ReplyDelete
Post a Comment
Previous Post Next Post