ন্যায্য মূল্যে সার সরবরাহের অনুরোধ জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদনপত্র

অধিক খাদ্য ফলাও আন্দোলনের জন্য ন্যায্য মূল্যে সার সরবরাহের অনুরোধ জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট একটি আবেদনপত্র লিখ।


তারিখ : ২০/০৭/২০২২

মাননীয়
উপজেলা কৃষি অফিসার,
মাদারগঞ্জ, জামালপুর।

বিষয় : ন্যায্য মূল্যে সার সরবরাহের আবেদন।

মহোদয়,
সবিনয় নিবেদন এই যে, আমরা মাদারগঞ্জ উপজেলার বালিয়াজুড়ী গ্রামের অধিবাসী। আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার লক্ষ্যে সরকার ঘোষিত ‘অধিক খাদ্য ফলাও’ আন্দোলনে সাড়া দিয়ে আমাদের গ্রামে একটি সমবায় কৃষি খামার পত্তন করেছি। ইতোমধ্যে প্রায় এক’শ বিঘা জমি চাষাবাদের জন্য এনে বছরে একাধিক ফসল উৎপন্ন করছি। আমাদের ফসল বেশ ভালোই হয়েছে। এবার আরো কিছু জমি আমাদের খামারের অন্তর্ভুক্ত করেছি এবং আমরা আশা করি গ্রামের সমস্ত লোকের জমিই আমাদের খামারের আওতায় আনতে সক্ষম হবো। কিন্তু এখন আমাদের প্রধান সমস্যা হলো, আমরা সময় মতো পর্যাপ্ত পরিমাণে সার প্রয়োগ করতে পারছি না। খোলা বাজারে যে সার পাওয়া যায় তার মূল্য আমাদের ক্রয় ক্ষমতার বাইরে। ফলে আগামী মৌসুমে সার প্রয়োগ করতে পারবো কিনা সন্দেহ। একই জমিতে একাধিক ফসল ফলাতে হলে প্রতিবারই জমিতে সার দেওয়া দরকার। তা না হলে অধিক ফসল আশা করা বৃথা। কিন্তু আমাদের মতো গরিব চাষীর পক্ষে খোলা বাজার থেকে অধিক মূল্যে সার কিনে ব্যবহার করা সাধ্যাতীত।

অতএব, আমাদের আকুল অনুরোধ এই যে, অনুগ্রহ করে সরকারি গুদাম থেকে আমাদের জন্য ন্যায্য মূল্যে সার সরবরাহের ব্যবস্থা গ্রহণপূর্বক আমাদের আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নেরার সুযোগ দানে বাধিত করবেন।

বিনীত নিবেদক,
আহম্মেদ ফারুক
বালিয়াজুরী সমবায় কৃষি খামারের পক্ষে।
Post a Comment (0)
Previous Post Next Post