My All Garbage

Shuchi Potro
সাধারণ জ্ঞান বাংলা ব্যাকরণ বাংলা রচনা সমগ্র ভাবসম্প্রসারণ তালিকা অনুচ্ছেদ চিঠি-পত্র ও দরখাস্ত প্রতিবেদন প্রণয়ন অভিজ্ঞতা বর্ণনা সারাংশ সারমর্ম খুদে গল্প ভাষণ লিখন দিনলিপি সংলাপ অ্যাসাইনমেন্ট-২০২১ English Grammar Composition / Essay Paragraph Letter, Application & Email Dialogue List Completing Story Report Writing Graphs & Charts পুঞ্জ সংগ্রহ বই পোকা হ য ব র ল তথ্যকোষ পাঠ্যপুস্তক CV & Job Application My Study Note আমার কলম সাফল্যের পথে
About Contact Service Privacy Terms Disclaimer Earn Money


বাংলাদেশের সবচেয়ে বড় শিক্ষা সহায়ক ওয়েবসাইট

মশক/মশা নিধনের নিমিত্তে সংবাদপত্রে প্রকাশের জন্য পত্র

তোমার এলাকায় ডেঙ্গুজ্বরের প্রতিকারের আবেদন জানিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটা চিঠি লেখো।

বা, জনস্বাস্থ্য রক্ষার জন্য মশক নিধনের নিমিত্তে সংবাদপত্রে প্রকাশের জন্য একটা পত্র লেখো।


৪ঠা মে, ২০২১

বরাবর
সম্পাদক
দৈনিক সমকাল
১৩৬ তেজগাঁ শিল্প এলাকা
ঢাকা-১২০৮

বিষয় : সংযুক্ত পত্রটি পত্রিকায় প্রকাশের জন্য আবেদন।

জনাব,
আপনার বহুল প্রচারিত ‘সমকাল’ পত্রিকার চিঠিপত্র বিভাগে নিম্নোক্ত চিঠিটি প্রকাশ করলে কৃতজ্ঞ থাকব। 

নিবেদক
হুমায়ুন কবির
বাগেরহাট সদর

 

ডেঙ্গুজ্বরের প্রতিকার চাই

বিগত কয়েকদিন ধরে বাগেরহাট সদর ও তার পার্শ্ববর্তী এলাকার মানুষ ব্যাপকহারে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছে। ইতিমধ্যে ৫ জন শিশু মারা গেছে। কিন্তু এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে এডিস মশা নিধনের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাছাড়া এ ব্যাপারে জনসচেতনতা বাড়ানোর কোনো উদ্যোগও গ্রহণ করা হয়নি। এটা অত্যন্ত পরিতাপের বিষয়। এমতাবস্থায় ডেঙ্গুজ্বরের হাত থেকে রক্ষা পেতে আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করছি। 

এলাকাবাসীর পক্ষে
হুমায়ূন কবির
বাগেরহাট সদর

------- একই পত্র অন্য বই থেকেও সংগ্রহ করে দেয়া হল -------

তোমার এলাকায় ডেঙ্গু জ্বরের প্রতিকারের আবেদন জানিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের জন্যে একটি চিঠি লেখো।

অথবা, জনস্বাস্থ্য রক্ষার জন্যে মশক নিধনের নিমিত্তে সংবাদপত্রে প্রকাশের জন্যে একটি পত্র লেখো।


৪ঠা এপ্রিল, ২০১৯

সম্পাদক
প্রথম আলো 
১০০ কাজী নজরুল ইসলাম এভিনিউ 
কারওয়ান বাজার, ঢাকা ১২১৫

জনাব,
আপনার বহুল প্রচারিত 'প্রথম আলো' পত্রিকার মতামত বিভাগে নিম্নলিখিত চিঠিটি প্রকাশ করলে কৃতজ্ঞ থাকব।

নিবেদক
সুরাইয়া সুরমা রাত্রি
২/৩ পশ্চিম রামপুরা, ঢাকা।

ডেঙ্গু জ্বরের প্রতিকার চাই

রামপুরা ঢাকার একটি জনবহুল ও ব্যস্ততম এলাকা। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এ এলাকার রাস্তাঘাট, নালা-নদর্মা দীর্ঘদিন ধরে পরিষ্কার করা হয়নি। ফলে পরিবেশ নোংরা ও অস্বাস্থ্যকর হয়ে উঠছে দিন দিন। এসব কারণে মশার উপদ্রব দিন দিন বাড়ছে। বিগত কয়েকদিন ধরে এ এলাকার মানুষ ব্যাপকভাবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যে ৫ জন শিশু মারা গেছে। এডিস মশার উৎপত্তিস্থল হিসেবে চিহ্নিত স্থানসমূহ যেমন পচা গর্ত, ডোবা -নালা ইত্যাদি আবর্জনামুক্ত করার ব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও তা ব্যর্থ হয়েছে। এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে এডিস মশা নিধনের কোনো ব্যবস্থা নেয়া হয় নি। ফল্ব অবাধে ছড়িয়ে পড়ছে এডিস মশাবাহিত জীবাণু। সুচিকিৎসার অভাব তো রয়েছেই; এছাড়া এখন পর্যন্ত জনসচেতনতা বাড়ানোর উদ্যোগও নেয়া হয় নি। এটা অত্যন্ত পরিতাপের বিষয়। এ অবস্থায় ডেঙ্গু জ্বরের হাত থেকে রক্ষা পেতে আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

এলাকাবাসীর পক্ষে
সুরাইয়া সুরমা রাত্রি
পশ্চিম রামপুরা, ঢাকা।

No comments