খুদে গল্প : বিড়ম্বনা

‘বিড়ম্বনা' শিরোনামে একটি খুদে গল্প রচনা করো:

বিড়ম্বনা

সপ্তম শ্রেণিতে পড়ার সময় থেকেই তামিম চিঠি লেখা শুরু করে। ছোটবেলা থেকেই টুকটাক গল্প লেখার অভ্যাস ছিল তামিমের। পত্রিকা অফিসে ডাকযোগে গল্প পাঠাত সে। বন্ধুদের ঠিকানা নিয়ে রাখত চিঠি লেখার জন্য। স্কুলে পড়ার সময়ই মিতু নামে এক বান্ধবীর সাথে পরিচয় হয় তামিমের। দুজন খুব ভালো বন্ধু ছিল। স্কুলে তারা নানারকম আড্ডায় মেতে থাকত। কিন্তু এসএসসি পরীক্ষার পরে যখন মিতু রাজশাহী ছেড়ে চলে যায় তখন তামিম মিতুর ঠিকানা রেখে দেয় চিঠি লেখার জন্য। এরপর থেকে তাদের মধ্যে নিয়মিতই চিঠির আদান-প্রদান হতো। তারা বেশ রোমান্টিক ভাষাতেই চিঠি লিখত।

তামিমের বড়ভাই ঢাকায় থাকে। একদিন তামিমের টাকার প্রয়োজন হলো। সে মনে করল, বড়ভাইয়ের কাছে টাকার জন্য একটা চিঠি লেখা যেতে পারে। একটা চিঠি যখন ডাকে দিতে যেতেই হবে তখন মিতুর জন্যেও একটা চিঠি লেখে সে৷

সকাল বেলা ঘুম থেকে উঠতে একটু দেরি হয়ে যায় তামিমের। চিঠিগুলো ডাকে দিয়ে আবার তাকে কলেজে যেতে হবে। তাই খুব তাড়াতাড়ি করে চিঠি খামে ভরতে গিয়ে উল্টাপাল্টা হয়ে যায়। মিতুর চিঠি বড়ভাইয়ের খামে আর বড়ভাইয়ের চিঠি মিতুর খামে ভরে পোস্ট করে দেয় সে। যথারীতি বড় ভাই চিঠি পায়। চিঠি পেয়ে ছোটোভাইয়ের প্রতি বেশ রাগ হয় তার। অসাবধানতার জন্যেও ভাইকে বেশ শাসন করে বড়ভাই। এতে তামিমের বেশ মন খারাপ হয়। সে মনে করে যদি চিঠি না লিখতাম তবে এটা হতো না। তারপর থেকে চিঠি লেখাই বন্ধ করে দেয় তামিম।
Post a Comment (0)
Previous Post Next Post