My All Garbage

Shuchi Potro
সাধারণ জ্ঞান বাংলা ব্যাকরণ বাংলা রচনা সমগ্র ভাবসম্প্রসারণ তালিকা অনুচ্ছেদ চিঠি-পত্র ও দরখাস্ত প্রতিবেদন প্রণয়ন অভিজ্ঞতা বর্ণনা সারাংশ সারমর্ম খুদে গল্প ভাষণ লিখন দিনলিপি সংলাপ অ্যাসাইনমেন্ট-২০২১ English Grammar Composition / Essay Paragraph Letter, Application & Email Dialogue List Completing Story Report Writing Graphs & Charts পুঞ্জ সংগ্রহ বই পোকা হ য ব র ল তথ্যকোষ পাঠ্যপুস্তক CV & Job Application My Study Note আমার কলম সাফল্যের পথে
About Contact Service Privacy Terms Disclaimer Earn Money


বাংলাদেশের সবচেয়ে বড় শিক্ষা সহায়ক ওয়েবসাইট

Paragraph : Black Will Take No Other Hue

Black Will Take No Other Hue
কয়লা ধুইলে ময়লা যায় না

It was a winter morning. Cold wind was blowing heavily. A farmer was going to his field. He found a snake half dead with cold, lying by the side of the road. He took pity on the wretched snake. He put in his basket and brought it home. He warned the snake with fire and gave it warm milk and made it fresh. It was all right with it and it got quite well very soon. It began to play with the children of the farmer. For the time being, it behaved well but afterwards, it showed its actual behaviour and forgot the sympathy of the kind farmer. One day while playing with the children of the farmer, it spread out its fang and bit one of them. The farmer realized his mistake. He understood that an evil always remains an evil. So he became very angry and killed the snake with a stick, saying, “Black will take no other hue.”

বঙ্গানুবাদ :
তখন ছিল শীতকাল। ব্যাপকভাবে ঠাণ্ডা বাতাস প্রবাহিত হচ্ছিল। একজন কৃষক মাঠে যাচ্ছিল। সে একটি সাপকে রাস্তার পার্শ্বে ঠাণ্ডায় অর্ধমৃত অবস্থায় শায়িত দেখেছিল। সে দুর্ভাগ্য সাপের প্রতি সদয় হয়েছিল। সে এটিকে ঝুড়িতে তুলে বাড়িতে এনেছিল। সে আগুন দিয়ে সাপকে উষ্ণ করেছিল, এটিকে গরম দুধ দিয়েছিল এবং সতেজকরে তুলেছিল। এর সবকিছু ঠিকঠাক ছিল এবং শীঘ্রই আরোগ্য লাভ করল। এটি কৃষকের ছেলেমেয়েদের সাথে খেলাধুলা শরু করেছিল। সাময়িকভাবে এর আচরণ ভালো হয়েছিল কিন্তু পরবর্তীতে এটি তার প্রকৃত আচরণ প্রদর্শণ করেছিল এবং দয়ালু কৃষকের সহানুভূতি ভুলে গিয়েছিল। একদিন কৃষকের ছেলেমেয়েদের সাথে খেলার সময় এটি তার ফণা প্রসারিত করে তাদের একজনকে কামড় দিয়েছিল। কৃষক তার ভুল বুঝতে পেরেছিল। সে বুঝতে পেরেছিল যে খারাপ সময়ই খারাপ থাকে। তাই সে খুব রাগান্বিত হয়েছিল এবং সাপকে একটি লাঠি দিয়ে এই বলে হত্যা করেছিল যে, “কয়লা ধুইলে ময়লা যায় না।”

No comments