My All Garbage

Shuchi Potro
সাধারণ জ্ঞান অ্যাসাইনমেন্ট-২০২১ বাংলা রচনা সমগ্র ভাবসম্প্রসারণ তালিকা অনুচ্ছেদ চিঠি / দরখাস্ত প্রতিবেদন প্রণয়ন সারাংশ সারমর্ম ব্যাকরণ Composition / Essay Paragraph Letter, Application & Email Dialogue List Completing Story Report Writing Graphs & Charts English Note / Grammar পুঞ্জ সংগ্রহ কারেন্ট অ্যাফেয়ার্স বই পোকা হ য ব র ল তথ্যকোষ পাঠ্যপুস্তক CV & Job Application বিজয় বাংলা টাইপিং My Study Note আমার কলম সাফল্যের পথে এই সাইট থেকে আয় করুন


বাংলাদেশের সবচেয়ে বড় শিক্ষা সহায়ক ওয়েব সাইট

দরিদ্র তহবিল হতে আর্থিক সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট আবেদনপত্র

ছাত্রকল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য চেয়ে তোমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একটা আবেদনপত্র লেখো। 

বা, তোমার নাম অন্তরা। তুমি ‘সুখী নীলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের’ দশম শ্রেণির একজন শিক্ষার্থী। দরিদ্র তহবিল হতে আর্থিক সাহায্য চেয়ে তোমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একখানা আবেদন পত্র লেখো। 

বা, দরিদ্র তহবিল হতে আর্থিক সাহায্য চেয়ে প্রতিষ্ঠান প্রধান বরাবর একটি আবেদনপত্র লেখো।

বা, মনে করো, তোমার নাম সাকিব, তুমি যশোর জিলা স্কুলের শিক্ষার্থী। দরিদ্র তহবিল থেকে আর্থিক সাহায্য মঞ্জুরের জন্য প্রধান শিক্ষকের নিকট একখানা আবেদনপত্র লেখো। 


১০ই জানুয়ারি, ২০২১

বরাবর
প্রধান শিক্ষক
যশোর জিলা স্কুল
যশোর

বিষয় : ছাত্রকল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্যের আবেদন।

জনাব,
বিনীত নিবেদন, আমি আপনার বিদ্যালয়ের দশম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। আমি গত পাঁচ বছর ধরে এ বিদ্যালয়ে পড়াশোনা করছি। গত বার্ষিক পরীক্ষায় আমি প্রথম স্থান অধিকার করে নবম শ্রেণি থেকে দশম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছি। আমাদের পারিবারিক জীবনে একটা দুর্ঘটনার জন্য আমার ও আমার ভাইবোনদের লেখাপড়া প্রায় বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। 

আমার পিতা একজন সরকারি চাকরিজীবী। কয়েকদিন আগে হঠাৎ এক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বর্তমানে তিনি শয্যাশায়ী আছেন। আব্বার চিকিৎসার জন্য প্রচুর অর্থ ব্যয় হচ্ছে। আমাদের এমন কোনো আত্মীয়স্বজন নেই, যে আমাদের এ বিপদে আর্থিকভাবে সাহায্য করবে। আমি আমার পরিবারের বড় সন্তান। আমার পড়াশোনা বন্ধ হলে পুরো পরিবারের ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে। তাই নিরুপায় হয়ে আপনার শরণাপন্ন হয়েছি। যদি আমাকে বিনাবেতনে পড়ার সুযোগ এবং বিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে এককালীন কিছু অর্থ প্রদান করেন, তবে হয়তো আমার পড়ালেখার ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হবে। 

অতএব, আপনার কাছে আমার বিনীত প্রার্থনা, আমাকে আপনার বিদ্যালয়ে বিনাবেতনে পড়ার অনুমতি প্রদান এবং ছাত্রকল্যাণ তহবিল থেকে এককালীন কিছু অর্থ অনুদানের ব্যবস্থা করে বাধিত করবেন। 

বিনীত নিবেদক

আপনার একান্ত অনুগত ছাত্র
মো. আ. সাকিব
দশম শ্রেণি, রোল নম্বর ১

No comments